রবিবার, ১২ Jul ২০২০, ০২:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে, পানিবন্দি কয়েক লাখো মানুষ অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী সততার আদর্শ হবিগঞ্জে করোনা প্রতিরোধ আইনশৃঙ্খলা সামগ্রিক বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত  হবিগঞ্জে কোরবানির পশু’র ন্যায্য মূল্য নিয়ে শঙ্কায় খামারিরা চুনারুঘাটে শানখলা ইউনিয়নে প্লাবিত শতাধিক পরিবার চুনারুঘাটে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান করে লাভবান চাষি  মাওলানা জালাল উদ্দীন রুমী (রঃ)এর বাণী বিশ্লেষণে শাহজাদা সৈয়দ গোলাম মোরশেদ মাঃ সৈয়দপুরে মোটর সাইকেল চুরি সিন্ডিকেটের সদস্য ইয়াবা সেলিম গ্রেফতার বানিয়চংয়ে গ্রাম প্রতিরক্ষা বাধে অনিয়ম, বন্যায় ক্ষতির আশংকা নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের আত্মপ্রকাশ: সভাপতি-বুলবুল, সম্পাদক-ফাহাদ
মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপদ সংকেত

মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপদ সংকেত

চেকপোস্ট ডেস্ক:: বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে, আপাতত এর গতিমুখ সুন্দরবনের দিকে। চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নং বিপদসংকেত ও মংলা-পায়রা বন্দরে ৭ নং বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের মুখে বাংলাদেশের অতিঝুঁকিপূর্ণ জেলাগুলো হলো- খুলনা, সাতক্ষীরা, বরগুনা, বাগেরহাট, পটুয়াখালী, পিরোজপুর ও ভোলা। তিনি আরো জানান, বুলবুলের কারণে ৫ থেকে ৭ ফুট উঁচু জলোচ্ছ্বাস এই জেলাগুলোতে আঘাত করতে পারে। শুক্রবার (৮ নভেম্বর) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিকেল ৩টায় সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে জরুরি সভা ডাকা হয়। এতে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে উপকূলবর্তী খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, বরগুনাসহ ১৩টি জেলায় ২ হাজার প্যাকেট করে মোট ২৬ হাজার প্যাকেট শুকনা খাবার এবং প্রতি জেলায় ৫ লাখ টাকা করে অগ্রিম বরাদ্দ দেয়ার সিদ্ধান্ত হয়।

শুক্রবার (৮ নভেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৯৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫৮৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৫৭৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল এ ঝড়। ওই সময় ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ছিল ঘণ্টায় ১০০ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১২০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছিল।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!