শুক্রবার, ০৫ Jun ২০২০, ০৫:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মাধবপুরে চতুর্থ শ্রেণির ছাত্রী ধর্ষণ, অষ্টম শ্রেণির ছাত্র আটক পাবনার ঈশ্বরদীতে সেভেনআপের বোতলে রাখা কীটনাশক পানে দুই বোনের মৃত্যু সুজানগরে করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন এক বছর আগে মরে যাওয়া মৃত ব্যক্তিদের নামে বয়স্কভাতা তুলছেন ইউপি সদস্য নবীগঞ্জে প্রথম করোনা উপসর্গ নিয়ে মহিলার মৃত্যু শায়েস্তাগঞ্জে ১০৮টি মসজিদে ৫ হাজার টাকা করে অনুদান শায়েস্তাগঞ্জে টানা বর্ষনে পানিবন্দী দুই গ্রামের কয়েক হাজার পরিবার হবিগঞ্জে লাখাইয়ে প্রতিবন্ধী পান্নার পরিবারকে ইজিবাইক প্রদান লাখাইয়ে মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইকে সাময়িক বরখাস্ত
‘খালেদা জিয়াকে জেলে রেখে দলত্যাগ বিশ্বাসঘাতকতা’

‘খালেদা জিয়াকে জেলে রেখে দলত্যাগ বিশ্বাসঘাতকতা’

চেকপোস্ট ডেস্ক:: বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান এবং ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান দল থেকে পদত্যাগ করেছেন।

বয়সের কারণ দেখিয়ে মাহবুবুর রহমান পদত্যাগ করলেও এর নেপথ্যে আরও কারণ রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। মূলত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মতের সঙ্গে তার মত মিলছিল না।

বিদেশ থেকে তারেক রহমানের দল পরিচালনার সমালোচক তিনি। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিরোধী ছিলেন এই জ্যেষ্ঠ নেতা।

অন্যদিকে মোরশেদ খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলেও কেন্দ্রীয় বিএনপি ও চট্টগ্রাম বিএনপি সূত্রে জানা গেছে, ব্যক্তিগত কারণ নয়, মূলত ক্ষোভ-অভিমান থেকেই দল ছেড়েছেন প্রতিষ্ঠালগ্ন থেকে দল করে আসা এই নেতা। মোরশেদ খানের পদত্যাগপত্রে সেদিকে কিছুটা ইঙ্গিতও দেয়া হয়েছে।

তাদের পদত্যাগের বিষয়ে বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি বলেছেন, খালেদা জিয়াকে জেলে রেখে দল ছেড়ে চলে যাওয়া বিশ্বাসঘাতকতা ও কাপুরুষতা।

লে. জে. (অব.) মাহবুবুর রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, দল ছাড়া কোনো ভালো সিদ্ধান্ত হয় না। আজকে দল একটি মহাসংকটের মধ্যে দিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। দলে সংকট আছে কিন্তু সমস্যা নাই। দলের নেতৃত্ব সুদৃঢ়।

‘তারেক রহমানের নেতৃত্ব মেনে নিয়ে দেশমাতা খালেদা জিয়াকে আপনারা কথা দিয়েছিলেন তার নেতৃত্বের অবর্তমানে আপনারা দলকে শক্ত হাতে সঠিক পথে চালাবেন।’

মেজর আখতার আরও বলেন, আপনাদের আশ্বাসে এবং ভরসায় দেশমাতা খালেদা জিয়া সেদিন একা স্বেচ্ছায় জেলে চলে গিয়েছিলেন। আজকে আপনারা দেশমাতা খালেদা জিয়া, আপনাদের শ্রদ্ধেয় চেয়ারম্যানকে জেলে রেখে দল ছেড়ে দিচ্ছেন, তা সম্মানজনক বা পুরুষোচিত কাজ হিসাবে ইতিহাসে মূল্যায়ন করা হবে না।

‘বরং আপনারা বিশ্বাসঘাতক বা কাপুরুষ হিসেবে ইতিহাসে মূল্যায়িত হবেন, তা কিন্তু জনমনে বিশ্বাস।

তিনি আরও বলেন, ‘আমাদের দ্বিমত থাকবে। দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে। নেতৃত্ব ভালো নাও লাগতে পারে। কিন্তু দল আমাদের সবার। দলকে সবাই মিলে রক্ষা করতে হবে। এটিই জনমনে প্রত্যাশা।’

সুত্র : যুগান্তর

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!