বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ১১:৪৭ পূর্বাহ্ন

রাজধানীতে নব্য জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার

রাজধানীতে নব্য জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার

চেকপোষ্ট ডেস্কঃ নব্য জেএমবি’র চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কাউন্টার টেরোরিজম এন্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতারকৃতরা হলো- আরিফ মোল্লা (২৮), মোঃ ইলিয়াস হোসেন ওরফে মিঠু (২৮), মোঃ ফরহাদ আলী ওরফে ফুয়াদ (৩১) ও মুনতাসিম বিল্লাহ ওরফে সাব্বির (২১)।

সিটিটিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে ডিএমপি নিউজকে জানানো হয়, ৪ নভেম্বর ২০১৯ তারিখ ১৭.৪৫টায় রমনা স্টার গেইটের সামনে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উগ্রপন্থি বই ও মোবাইল ফোন জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গ্রেফতারকৃতরা নব্য জেএমবি’র সক্রিয় সদস্য। তারা ২০১৮ সালের মাঝামাঝি সময়ে বগুড়ার দুপচাচিয়া থানার সঞ্জয়পুর গ্রামের নাগর নদীর তীরে রাকিবুল হাসান ওরফে আরতুগুল এর নেতৃত্বে কথিত আইএস এর মিডিয়ায় প্রচারের জন্য একটি ভিডিও ধারণ করেছিল। পরবর্তী সময়ে নরসিংদী জেলার ‘অপারেশন গর্ডিয়ান নট’ পরিচালনার পর রাকিবুল ওরফে আরতুগুল গ্রেফতার হলে তারা আত্মগোপনে চলে যায়। সাম্প্রতিক সময়ে অনুরূপ একটি ভিডিও তৈরির জন্য তাদেরকে কথিত আমির নির্দেশনা দিলে কিভাবে ভিডিও তৈরি করা যায় সেই বিষয়ে শলাপরামর্শ করার জন্য ঢাকায় আসে। এছাড়াও গ্রেফতারকৃতরা অনলাইনে বিভিন্ন আইডি ব্যবহার করে উগ্রবাদী মতাদর্শ প্রচার এবং তাদের সংগঠনের জন্য সদস্য সংগ্রহে তৎপর ছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব বিষয়ে তথ্য দিয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে রমনা থানায় মামলা রুজু হয়েছে। ৫ নভেম্বর মঙ্গলবার ১০ দিনের রিমান্ডের আবেদন করে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!