মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৩:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মাধবপুরে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা রাজনগরে বখাটে কতৃক কলেজছাত্রীকে ছুরিকাঘাতের ঘটনায় মানববন্ধন মৌলভীবাজারে শিক্ষানবীশ আইনজীবী কল্যাণ পরিষদের মানববন্ধন কুলাউড়া আওয়ামী লীগের কাউন্সিল, সভাপতি রেনু ও সাধারণ সম্পাদক কামরুল মৌলভীবাজারের রাজনগরে ৫ম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণের অনুসন্ধানী প্রতিবেদন।। বাড়ির মালিক জামাল মিয়া আটক।। দোষীদের গ্রেপ্তারের দাবীতে বৃহস্পতিবার স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন সৈয়দপুরে প্রাইভেট কারের ধাক্কায় মহিলা নিহত, আহত ১ চুনারঘাটে বিষপানে যুবকের মৃত্যু ‘মিলাদুন্নবীর উছিলায় আল্লাহ তা’আলা ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি কমিয়েছেন’ বিএনপির ১০ হাজার নেতাকর্মীর পদত্যাগের আল্টিমেটাম আসছে টাকার ওপর ঘুমিয়ে থাকা সেই এসআই ক্লোজড
নতুন আইনের কিছু অংশ কঠিন: সড়ক পরিবহন সমিতি

নতুন আইনের কিছু অংশ কঠিন: সড়ক পরিবহন সমিতি

চেকপোষ্ট ডেস্কঃ নতুন সড়ক পরিবহন আইনের কিছু অংশে পরিবর্তন দরকার বলে জানিয়েছে পরিবহন মালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি। একই সঙ্গে এই আইন সঠিকভাবে বাস্তবায়নে আরও বেশি প্রচার-প্রচারণা প্রয়োজন বলেও উল্লেখ করেছেন সমিতির নেতারা।

শনিবার রাজধানীর বাংলামোটরে সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান ওরফে রাঙ্গা। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

এনায়েত উল্যাহ বলেন, এখনো আইনের বিধিমালা হয়নি। ফলে এটা কার্যকর করতে গেলে সমস্যায় পড়তে হবে। এ জন্য দ্রুত বিধিমালা করার দাবি জানিয়েছেন তিনি।

আইনটিকে সাধুবাদ জানালেও এর কিছু অংশ কঠিন বলে মনে করছেন তারা। বলছেন, এ জন্য আইনের কিছু অংশ সংশোধনের প্রয়োজন হতে পারে। যেমন সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ও যানবাহনের আকৃতি পরিবর্তনসহ বেশ কিছু অপরাধে যে শাস্তি, তা অজামিনযোগ্য। এমনিতেই আমাদের দেশে চালকের সংকট আছে। যদি এভাবে দুর্ঘটনার পরই চালককে গ্রেফতার করা হয়, তাহলে সংকট আরও বাড়বে।

সম্প্রতি দুর্ঘটনার পরপরই হাইকোর্ট মালিকদের বিরুদ্ধে মোটা অঙ্কের ক্ষতিপূরণের রায় দিয়েছেন। বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির পক্ষ থেকে বলা হয়, ক্ষতিপূরণের পরিমাণ এত বিপুল যে তা দেওয়া সম্ভব না। যদি মালিকের কাগজপত্র ঠিক থাকে, চালকেরও লাইসেন্স সঠিক হয়, সে ক্ষেত্রে মোটা অঙ্কের জরিমানা করা ঠিক না বলে জানিয়েছেন তারা। কারণ এতে মালিকের কোনো দায় থাকে না।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!