রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৫৪ অপরাহ্ন

নোটিশ:
দৈনিক চেকপোস্ট পত্রিকায় সারাদেশে জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হচ্ছে। সাংবাদিকতায় আগ্রহীরা যোগাযোগ করুন। ছবিসহ জীবন বৃত্তান্ত ই-মেইল করুন-checkpost2015@gmail.com এ। প্রয়োজনে-০১৯৩১-৪৬১৩৬৪ নম্বরে কল করুন।
বাশঁখালী উপজেলাকে পর্যটন কেন্দ্র ঘোষণার দাবিতে কাথারিয়া ইউপিবাসীর মানববন্ধন ও ফুটবলম্যাচ সম্পন্ন

বাশঁখালী উপজেলাকে পর্যটন কেন্দ্র ঘোষণার দাবিতে কাথারিয়া ইউপিবাসীর মানববন্ধন ও ফুটবলম্যাচ সম্পন্ন

বাশঁখালী উপজেলাকে পর্যটন কেন্দ্র ঘোষণার দাবিতে কাথারিয়া ইউপিবাসীর মানববন্ধন ও ফুটবলম্যাচ সম্পন্ন

মোহাম্মদ হায়দার আলী:: ৩৯২ কিলোমিটার(১৫১ বর্গমাইল) জুড়ে একটি ভূখন্ডের নাম বাঁশখালী উপজেলা। যা পর্যটনের আঁধার। এতে রয়েছে সমুদ্র সৈকত,চা-বাগান,নদ-নদী,ইকোপার্ক,প্রাচীন স্থাপত্যসহ বহু নিদর্শন। উপজেলাটিকে অপরুপ সৌন্দর্যে ফুটিয়ে তুলেছে। তাই একে পর্যটন উপজেলা হিসেবে ঘোষণা দিতে ও তা বাস্তবায়নে বিভন্ন সময় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে আসছে দীর্ঘদিন ধরে।

সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমি বাঁশখালী উপজেলাকে পর্যটন উপজেলা হিসেবে সরকারি ঘোষণার দাবিতে কাথারিয়া ইউনিয়নবাসীর উদ্যোগে একদল তরুন যুবক ১৩ আগস্ট  বাঁশখালীর সমুদ্র সৈকতের কাথারিয়া পয়েন্টে মানববন্ধন কর্মসূচি সম্পন্ন হয়েছে। সেই সাথে ভ্রাতৃত্ব-বাধঁন এর এক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন কাথারিয়ার কৃতি সন্তান রাঙামাটি কলেজের লেকচারার জনাব মাঈন-উদ্দিন তারেক। তিনি বলেন,  প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর অপার সম্ভাবনাময় প্রিয় বাঁশখালী সমুদ্র সৈকতকে অচিরেই পর্যটন কেন্দ্র ঘোষনা করা হউক। বাঁশখালীকে পর্যটন এলাকা  ঘোষণা করা হলে উন্নয়নের ধার খুলে যাবে। তিনি জননেত্রী, শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ করে বলেন, বাঁশখালীকে পর্যটন উপজেলা ঘোষণা করে উন্নয়নের ধারা অব্যাহত রেখে বাঁশখালীকে একটি মডেল উপজেলা হিসেবে রুপান্তরিত করা হোক।”

বক্তরা আরও বলেন, অফার সম্ভাবনাময় অপরুপ বাঁশখালী উপজেলাকে পর্যটন উপজেলা সরকারি ঘোষণার দাবি নিয়ে সেচ্ছাসেবি ও সামাজিক সংগঠন ভ্রাতৃত্ব-বাধঁন এগিয়ে এসেছে। দলমত নির্বিশেষে বাঁশখালীর সুনাম অর্জন করতে পর্যটন উপজেলা ঘোষণা বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। বাঁশখালী উপজেলার প্রতিটি ইউনিয়নে পর্যটন স্পট রয়েছে। পুকুরিয়ায় চা বাগান, শিলকুপে ইকো-পার্ক। বাহারছড়া, খানখানবাদ, কদম রসুল, কাথারিয়া, ছনুয়া ও গন্ডামারা পয়েন্টে সমুদ্র সৈকতের বিস্তৃতি রয়েছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাঁশখালীর থেকে নির্বাচিত সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর এমপি’র সুদৃষ্টি কামনা করেন। বাঁশখালীবাসীর প্রাণের দাবি অচিরেই পর্যটন উপজেলা সরকারি ঘোষণা দিলে গড়ে ওঠতে পারে শত শত কোটি টাকার পর্যটন ও বাণিজ্যিক জোন।

মানববন্ধন শেষে কাথরিয়া ইউনিয়নের উদ্যোগে ভ্রাতৃত্ব-বাধঁন ফুটবল ম্যাচ অনুষ্টিত হয়। হলুদ দল ও নীল দল জার্সি পরিহিত দুটি দল ফুটবল খেলে। হলুদ দল নীল দলকে ১-০ গোলে পরাজিত করে। হলুদ দলের পক্ষে গোলটি করেন হামিদুল ইসলাম। খেলা পরিচালনায় ছিলেন কাথরিয়া ইউনিয়নের ক্রীড়াব্যক্তিত্ব বিশিষ্ট রাজনীতিবিদ জনাব জামাল আহমদ।

খেলায় অংশগ্রহনকারী তরুনরা চাই প্রতি বছর কাথারিয়া ইউনিয়নে যুবকদের মাঝে এই ধরনে ভ্রাতৃত্ব-বন্ধন মুলক অনুষ্ঠান পরিচালিত হউক এবং সকলের দাবী বাঁশখালী সমুদ্র সৈকতকে সরকারি পর্যটন কেন্দ্র ঘোষনা করা হউক তারা বাশঁখালীর এমপি সহ উপজেলা প্রশাসনের প্রতিও এই বিষয়ে  জোরালো ভুমিকা রাখার আহবান করেন।

মানববন্ধন, ফুটবলম্যাচ ও বনভোজনে অংশ গ্রহণ করেন, হাসান মুরাদ বাব, চৌধুরী নাজেমুল হক, শফিউল কাদের বুলবুল, মোঃ ফোরকান (এনএস ইলেকঃ), হামিদুল ইসলাম (ব্যাংকার), সোহেল মাঈন উদ্দিন(ব্যাংকার), তারেক মাঈন উদ্দিন (প্রভাষক), একে এম মহিউদ্দিন সিকদার (এরশাদ), তাইফুর রহমান আরিফ, আবদুল আলীম, আমিমুল এহসান চৌঃ রিগ্যান (ব্যাংকার), আবদু শুক্কুর প্রবাসী, বোরহান উদ্দিন(লংকাবাংলা), হোসেন মাহমুদ (তরুন ব্যবসায়ী), গিয়াস উদ্দিন(উদ্দীপন), জাবেদুল ইসলাম বেলাল(ব্যাংকার), শহীদুল ইসলাম(প্রবাসী), জমির উদ্দিন (বাসু), আবদু রশিদ( কাথরিয়া,ব্যবসায়ী), মোঃ শওকত উল্লাহ (হাবীব গ্রুপ), শহীদুল ইসলাম সুমন (রহিমা গ্রুপ), জসিম উদ্দিন (আইডিএফ), মোঃ লোকমান(বিমানবাহিনী, মোঃ ইউনুস(ব্যাটালিয়ান), রহিম সৈকত(ডিগ্রীপাড়া), আবুল কাসেম (প্রবাসী), মোঃ নেজাম উদ্দিন (পেট্রোলিয়াম), মোহাম্মদ মিজান(শিক্ষানবিশ এ্যাডঃ), কায়সার হামিদ(বিমানবাহিনী),মোঃ সাদ্দাম (সিএ্নএফ ব্যবসায়ী) প্রমুখ।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!