মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১১:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
পাকিস্তানে পারমাণবিক হামলার হুমকি ভারতের!

পাকিস্তানে পারমাণবিক হামলার হুমকি ভারতের!

চেকপোস্ট ডেস্ক: কাশ্মির ইস্যুতে ভারত-পাকিস্তানের যুদ্ধ যুদ্ধ ভাব থামছেই না। এবার এ উত্তেজনায় আরও পারদ চড়ালেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

শুক্রবার (১৬ আগস্ট) রাজস্থানের পোখরানে সেনা মহড়া-অনুষ্ঠানের সমাপ্তি দিনে রাজনাথ সিং এ কথা বলেন।

পাকিস্তানকে কৌশলে হুমকি দিয়ে তিনি বলেন, ‘এখনও পর্যন্ত পরমাণু অস্ত্র নিয়ে প্রথম ব্যবহার নীতিতে চলে না ভারত। তবে, পরিস্থিতি অনুযায়ী ভবিষ্যতে এই নীতিও বদলাতে পারে।’

তিনি আরও বলেন, ‘কাকতালীয়ভাবে আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রথম মৃত্যুবার্ষিকী। আর পোখারানের সঙ্গে অটল বিহারী বাজপেয়ীর স্মৃতি জড়িয়ে আছে। অটল বিহারী বাজপেয়ী যখন ভারতকে পরমাণু শক্তিধর রাষ্ট্র হিসেবে তুলে ধরতে চেয়েছেন তখন সাক্ষী থেকেছে এই পোখরান।’

পোখারানে ভারতের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর ছবিতে শ্রদ্ধা জানান রাজনাথ সিং। পোখারানেই ১৯৭৪ এবং ১৯৯৮ সালে পরমাণু পরীক্ষা করে ভারত। ‘পোখরান ২’ এর পরীক্ষা করার সময় অটল বিহারী বাজপেয়ীর সরকার ক্ষমতায় ছিল।

উল্লেখ্য, ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে অনুচ্ছেদ ৩৭০ বিলোপের পর ভারতকে একের পর এক হুমকি দিয়ে যাচ্ছে পাকিস্তান। রাজনাথ সিংয়ের এ পাল্টা হুমকি পাক-ভারত যুদ্ধ পরিস্থিতিতে উত্তেজনা বাড়াবে বলে মনে করছেন নিরাপত্তা বিশ্লেষকরা।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!