বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ১০:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন এক বছর আগে মরে যাওয়া মৃত ব্যক্তিদের নামে বয়স্কভাতা তুলছেন ইউপি সদস্য নবীগঞ্জে প্রথম করোনা উপসর্গ নিয়ে মহিলার মৃত্যু শায়েস্তাগঞ্জে ১০৮টি মসজিদে ৫ হাজার টাকা করে অনুদান শায়েস্তাগঞ্জে টানা বর্ষনে পানিবন্দী দুই গ্রামের কয়েক হাজার পরিবার হবিগঞ্জে লাখাইয়ে প্রতিবন্ধী পান্নার পরিবারকে ইজিবাইক প্রদান লাখাইয়ে মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইকে সাময়িক বরখাস্ত সৈয়দপুর পৌর মেয়রের উদ্যোগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারকে সহায়তা চেক প্রদান মাধবপুরে সরকারি শর্ত মেনে দোকান-মার্কেট খুললেও ক্রেতা নেই আজমিরীগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু
চমেকে নতুন করে চালু হয়েছে ১০০শয্যা আইসোলেশন

চমেকে নতুন করে চালু হয়েছে ১০০শয্যা আইসোলেশন

মোহাম্মদ হায়দার আলী, বিশেষ প্রতিনিধি:: 
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল( চমেকে) করোনা ভাইরাস মোকাবেলায় কোভিড রেড জোন ও নতুন ১০০ শয্যার আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ২১ মে বৃহস্পতিবার সকালে এই আইসোলেশন ওয়ার্ডের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, স্বাস্থ্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের পরিচালক ডাঃ  হাসান শাহরিয়ার কবির, মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রি.জেনারেল ডাঃ এস এম হুমায়ুন কবির সহ আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা.ফজলে রাব্বি, বিএমএ সভাপতি প্রফেসর ডাঃ মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডাঃ শাহীন হাসান, ডাঃ সাহানারা, অনুরুদ্ধ কর, রঞ্জন কান্তি নাথ, নাসির উদ্দীন মাহমুদ, সাজ্জাদ হোসেন প্রমুখ।

নতুন আইসোলেশন শয্যা উদ্বোধনকালে মেয়র বলেন, ক্রমাগত করোনা রোগী সনাক্ত বৃদ্ধি পাওয়ায় হাসপাতাল গুলোতে শয্যা সংকট দেখা দিয়েছে। আর বিশেষ করে মহামারি করোনা ভাইরাসের আক্রান্ত রোগীদের জন্য পৃথক হাসপাতাল,পৃথক ওয়ার্ড ও পৃথক শয্যা থাকা একান্ত জরুরী।

কিন্তু আমাদের চিকিৎসা ব্যবস্থায় সংকট রয়েছে। তারপরও সরকার সহ আমরা যথাসাধ্য চেষ্টা করছি করোনা আক্রান্ত রোগীদের জন্য আইসোলেশন ওয়ার্ড ও শয্যার ব্যবস্থা করতে। যেন চট্টগ্রামবাসী করোনা প্রতিরোধ ও মোকাবিলা করতে সক্ষম হন।

চট্টগ্রামের হলিক্রিসেন্ট হাসপাতালকেও জেনারেল হাসপাতালের আওতায় দ্বিতীয় ইউনিট হিসেবে চালু হচ্ছে। ফলে এখানে আরো ১০০ রোগীকে চিকিৎসা দেয়া সম্ভব হবে। তিনি সংক্রমণ এড়াতে সব সাধারণ হাসপাতালে করোনা রোগীদের জন্য আলাদা ওয়ার্ড ও শয্যার ব্যবস্থা থাকা জরুরী বলে উল্লেখ করেন।

মেয়র এই সংকটকালীন সময়ে সচেতনতা,ধৈর্য্য ও সাবধানতা অবলম্বন করে জীবনযাপন করার আহবান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চমেক হাসপাতাল জামে মসজিদের খতিব ও পেশ ঈমাম মাওলানা কামাল হোসেন জাফরী।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!