শুক্রবার, ০৫ Jun ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
পাবনায় ভাড়া বাসা থেকে একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার নীলফামারীর পঞ্চপুকুর ইউপি চেয়ারম্যানের নারীসহ সৈয়দপুরের হোটেলে আটকের ঘটনা ফাঁস ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী হারুন-উর-রশীদ সিআইপি এগিয়ে ডোমারে মসজিদে প্রবেশের রাস্তা বন্ধের প্রতিবাদে বৃৃষ্টিতে ভিজে মুসল্লিদের মানববন্ধন  সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত মাধবপুরে করোনায় পরিস্থিতি ঘরোয়া আয়োজনে, নো থ্যাংকস সামাজিক সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীমঙ্গলে এক ঘরে মা ও মেয়ের লাশ এক-একজন প্রবাসী এক-একজন রেমিটেন্স যোদ্ধা, দেশের সম্পদ: এডিসি তৈমুর চাল আত্মসাত, হবিগঞ্জে ইউপি সদস্য তছকির বরখাস্ত মাধবপুরে ভারতীয় গাঁজাসহ ৩ জন আটক
সকল মায়ের প্রতি ফখরুলের শুভেচ্ছা

সকল মায়ের প্রতি ফখরুলের শুভেচ্ছা

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে মায়েদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৯ মে) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বাণীতে মহাসচিব বলেন, বাংলাদেশসহ বিশ্বের সকল মায়ের প্রতি আমি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। আমি তাদের অব্যাহত সুখ ও সৃমৃদ্ধি কামনা করি।

তিনি আরও বলেন, মা বিস্ময়কর ও আলোকদীপ্ত একটি শব্দ। জীবনের যেকোনো সাফল্যে মায়ের অবদান অপরিসীম। মা একটি পবিত্র শব্দ, যে ভাষায় তাকে সম্বোধন করা হোক না কেন, সর্বকালে সর্বক্ষেত্রে সৃষ্টির আদিলগ্ন থেকে দেশ ও কালের সীমানা অতিক্রম করেও মায়ের আত্মত্যাগের ভালবাসার রূপ অনেকটা অভিন্ন।

ফখরুল বলেন, সন্তানদের জন্য কঠিন ত্যাগ স্বীকার কেবল মায়েদের পক্ষেই সম্ভব। তিনি সন্তানের জন্য কষ্ট যাতনা মুখ বুজে সহ্য করেন, অসীম ত্যাগ স্বীকার করেন। মা’র অনুগ্রহ ছাড়া কোন প্রাণীরই প্রাণধারণ করা অসম্ভব। সত্যের জন্য, সম্মানের জন্য, আত্মমর্যাদার জন্য মায়ের সান্নিধ্য সন্তানকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে। অনেক শক্তির আধার একজন মা।”

ফখরুল বলেন, যিনি ক্ষমতাসীন থাকা অবস্থায় নারী সমাজের অগ্রগতির জন্য যে অবদান রেখেছিলেন তা প্রশংসিত হয়েছে দেশ-বিদেশে, সেই ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসার বিচারে পরিত্যক্ত একটি নির্জন কারাগারে দুই বছরেরও বেশি সময় বন্দী করে রাখা হয়েছিল। কেড়ে নেয়া হয়েছিল মানুষ হিসেবে তার সকল মানবাধিকার। অথচ আর্থিক ও সামাজিক অগ্রগতিতে এদেশে খালেদা জিয়ার অবদান কিংবদন্তিতূল্য। এই মহিমান্বিত দিবসে আমি তার সুস্বাস্থ্য কামনা করছি।

তিনি বলেন, মা দিবসে আমি দেশের সকল নাগরিককে আহ্বান জানাবো তারা যেন মায়ের প্রতি যথাযোগ্য সম্মান ও কর্তব্য পালন করেন। কারণ সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠার একমাত্র শর্ত হচ্ছে মায়ের মর্যাদা সম্পর্কে সচেতন থাকা।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!