মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন

ডিজিটাল পদ্ধতিতে উদযাপিত হবে ঐতিহাসিক ৬ দফা দিবস

ডিজিটাল পদ্ধতিতে উদযাপিত হবে ঐতিহাসিক ৬ দফা দিবস

মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে আগামী ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস ডিজিটাল পদ্ধতিতে উদযাপন করা হবে।

দিবসটি উদযাপনের প্রস্তুতি বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে শনিবার (৯ মে) বিকেল ৩টায় অনলাইনে সভা অনুষ্ঠিত হয়।

কমিটির আমন্ত্রিত সদস্যরা অনলাইন অ্যাপ জুম- এর মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন। স্বাগত বক্তব্যের মাধ্যমে সভার সূচনা করেন প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠান করোনাভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী জনসমাগম এড়ানোর জন্য ধারণকৃত অনুষ্ঠান রেডিও-টেলিভিশন-অনলাইন ও সোশ্যাল মিডিয়াতে প্রচার করা হয়েছিল বলে উল্লেখ করে তিনি একইভাবে আগামী ৭ই জুন ঐতিহাসিক ছয় দফা দিবস উদযাপনের প্রস্তাব করেন। করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে জনস্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে ডিজিটাল পদ্ধতিতে ঐতিহাসিক ছয় দফা দিবস উদযাপনে বাস্তবায়নযোগ্য কর্মসূচি গ্রহণের বিষয়ে উপস্থিত সবাই মতামত প্রদান করেন।

সভাপতির বক্তব্যে কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম পরবর্তীতে অনুষ্ঠিত অনলাইন সভায় সদস্যদের সাথে আলোচনার মাধ্যমে কর্মসূচি চূড়ান্ত করা হবে বলে জানান।

সভায় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিশিষ্ট রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ হাসান পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, চিত্রশিল্পী হাশেম খান, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কবি তারিক সুজাত এবং বাস্তবায়ন কমিটির ঊ র্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!