মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৭:১৪ অপরাহ্ন

সিলেট বিভাগে করোনা আক্রান্ত বেড়ে ৮৭ জন

সিলেট বিভাগে করোনা আক্রান্ত বেড়ে ৮৭ জন

সিলেট:

সিলেট বিভাগে নতুন করে আরও ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কোভিড-১৯ সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৮৭ জনে। এর মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) রাত ১১ টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় নতুন ৮ জন সনাক্তের বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, ১৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৮ জনের পজিটিভ এসেছে। তবে সুনামগঞ্জে নতুন কোন রোগী সনাক্ত হয়নি। বাকী তিন জেলায় মিলিয়েই এ ৮ জন সনাক্ত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন সিলেটের ১জন, হবিগঞ্জের ১ ও মৌলভীবাজার জেলার ৬ জন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ ই মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন সনাক্ত হন। এরপর আজ ৮ নতুন রোগী নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৭ জনে।

এরমধ্যে গত ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ডা. মঈন ও ২৫ এপ্রিল শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চুনারুঘাটের চা বাগানের এক শিশুর মৃত্যু হয়। আর মৌলভীবাজারের রাজনগরে ‘করোনার উপসর্গ’ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির রিপোর্ট পজিটিভ আসে গত ৫ এপ্রিল। এর আগে ৪ এপ্রিল রাজনগরের টেংরাবাজার ইউনিয়নের আকুয়া গ্রামে করোনা উপসর্গ নিয়ে মারা যান এ ব্যক্তি।

এদিকে এর আগে গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। তিনিই হবিগঞ্জের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি ছিলেন। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ দুইজন, ২২ এপ্রিল পাঁচজন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিনজন, ২৪ এপ্রিল চিকিৎসকসহ পাঁচজন এবং ২৫ এপ্রিল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও তিন ম্যাজিস্ট্রেটসহ আরও ২২ জনের করোনা পজিটিভ আসে আর সবশেষ ২৬ এপ্রিল আরও একজনের করোনা পজিটিভ আসে। সব মিলিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ জন। এরমধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে।

অন্যদিকে মৌলভীবাজার জেলায় গত ৫ এপ্রিল প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন এক পান ব্যবসায়ী। তিনি ৪ এপ্রিল করোনাভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেলে পরদিন তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর ২২ এপ্রিল আরও ২ জন, সবশেষ ২৩ এপ্রিল আরও দুজন, ২৬ এপ্রিল ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১ জন। এরমধ্যে একজনের মৃত্যু হয়েছে।

আর সুনামগঞ্জের গত ১২ এপ্রিল সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার এক নারী করোনাক্রান্ত বলে সনাক্ত হন। তিনিই জেলার প্রথম করোনা আক্রান্ত নারী। এরপর ২২ এপ্রিল আরও ৪ জন, ২৩ এপ্রিল ৮ জন, সবশেষ ২৪ এপ্রিল সুনামগঞ্জে ১ জন। সব মিলিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জন।

এছাড়াও সিলেট জেলায় গত ৫ এপ্রিল ডা. মঈন করোনা আক্রান্ত হন। এরপর গত ১৬ এপ্রিল সিলেটের গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার দুই যুবক, ২২ এপ্রিল ওসমানীর ইর্ন্টান-শাসসুদ্দিনের স্টোর কিপার, ২৩ এপ্রিল ৫ জন আর সবশেষ ২৬ এপ্রিল একজনসহ ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন একজন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!