সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৮:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
নবীগঞ্জে রিকশা চালিয়ে সংসার চালায় শিশু শাহিনুর; ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মাধবপুরে প্রাইভেটকার দিয়ে গাঁজা পাচারের সময় ২ পাচারকারী আটক সৈয়দপুরে জেলার ১ হাজার পরিবহন শ্রমিককে ত্রানের চাল প্রদান সৈয়দপুরে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করায় দুইটি নৈশকোচ আটক সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে ১৫ মেট্রিক টন ত্রাণের চাল বিতরণ ঝুঁকি নিয়ে সাভার ছাড়ছে শ্রমিক মানিকহাট ইউনিয়নে হতদরিদ্র ৩ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ মাধবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে সেনাবাহিনীর তৎপরতা অব্যাহত ইসলামপুরে ডা.এম এম খান এর উদ্যোগে জীবাণুনাশক স্প্রে তজুমদ্দিনে মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে জমি দখলের উদ্দেশ্যে গাছ কাটার অভিযোগ
ধর্মীয় অনুশাসন মেনে ও সচেতনতা বৃদ্ধি করে করোনা মোকাবেলা করা সম্ভব

ধর্মীয় অনুশাসন মেনে ও সচেতনতা বৃদ্ধি করে করোনা মোকাবেলা করা সম্ভব

শিহাব আহম্মেদ প্রাং- স্টাফ রিপোর্টারঃ

মানব স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন ( MSF) এর পক্ষ থেকে দেশবাসীর নিরাপদ ও সচেতনতা অবলম্বন করার আহব্বান জানান ( MSF) প্রতিষ্ঠাতা মোঃ শিহাব আহম্মেদ প্রাং মহামারী করোনা বিশ্বব্যাপী একটি সংক্রামক রোগের নাম। এই রোগ প্রতিরোধে দরকার সচেতনতা। এ ভাইরাসটি অত্যন্ত শক্তিশালী দ্রুত মানুষের শরীরে আক্রমন করতে পারে।

বিশ্বের অধিকাংশ রাষ্ট্রে করোনায় আক্রান্ত হাজারো মানুষ। অনেকে নিজনিজ সরকারকে দোষারোপ করছেন। আসলে সরকারের দোষ কী! এটি বিশ্বব্যাপী একটি সংক্রমন। এটি অত্যন্ত দ্রুত ছড়িয়ে পড়া একটি ব্যাধি। তাই প্রয়োজন স্বাস্থ্য সচেতন থাকা। সচেতনতার মধ্যদিয়ে পথচলুন। ধর্মীয় অনুশাসন মেনে চলুন। মহান রাব্বুল আলামিন আপনি-আমাদেরকে বিপদমুক্ত রাখতে পারেন। যারা করোনার মত একটি মহামারী ইস্যুতে দ্রব্যমূল্য বাড়িয়ে দিচ্ছেন, মনে রাখবেন করোনায় আপনাকে নাও ছাড়তে পারে।

এই মূহুর্তে সরকারী নির্দেশনা মেনে ষোলকোটি মানুষেরই উচিত এই মহামারী মোকাবেলায় এগিয়ে আসা। সেই সাথে গণমাধ্যমের সাথে জড়িত সাংবাদিকদের প্রতি বিএমএসএফ’র পক্ষ থেকে বিনীত অনুরোধ কোন ধরনের খবর নিশ্চিত না হয়ে গুজব ছড়াবেন না। মহামারী করোনার কারনে ইতিমধ্যে সকল আন্দোলন কর্মসূচী স্থগিত রাখা হয়েছে। শুধুমাত্র অনলাইনে চলবে। সবকিছু স্বাভাবিক হলে আমরা আবারও ফিরে আসবো। মনে রাখবেন, আপনার একটি গুজবে দেশবহু ক্ষতির সম্মুখীন হতে পারে। তাই আসুন সকলে মিলেমিশে এ দূর্যোগ মোকাবেলায় সহযোগি হই। মহান রাব্বুল আলামিন আমাদেরকে হেফাজত করুন, আমিন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!