শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৫:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মৌলভীবাজারে আন্দিশাহ্ বাউল সঙ্গীত একাডেমির শুভ উদ্বোধন ভিডিও নিউজ সহ) পরিবহন ধর্মঘটে সৈয়দপুরসহ নীলফামারী জেলায় চরম জনদূর্ভোগ সৈয়দপুরে ইউএনও কে পৌর পরিষদের বিদায়ী সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে টাঙ্গন নদীর থেকে চলছে বালু উত্তলোন মৌলভীবাজারে শাহজালাল ওয়েলফেয়ার ট্রাস্টের ঈদে মিলাদুন্নবী উদযাপনের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত এখনই যুগোপযোগী সময় ত্যাগিনেতা “কায়সার মাহমুদ” কে সঠিক মূল্যায়ন করার রাজনগরের ফতেপুরে ঈদে মীলাদুন্নবী (সা.)উপলক্ষ্যে আলোচনা সভা ও র‍্যালি(ভিডিও নিউজ সহ) মৌলভীবাজার শহরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সড়কে আইন প্রয়োগ করতে গেলে পুলিশকে বদলির হুমকি দেয় সড়কে আইন প্রয়োগ করতে গেলে পুলিশকে বদলির হুমকি দেয়
নতুন সড়ক আইন বিষয়ে হবিগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সচেতনতা মূলক লিফলেট বিতরণ

নতুন সড়ক আইন বিষয়ে হবিগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সচেতনতা মূলক লিফলেট বিতরণ

নতুন সড়ক আইন বিষয়ে হবিগঞ্জ জেলা ট্রাফিক

পুলিশের সচেতনতা মূলক লিফলেট বিতরণ

মোঃ তানভীর হোসেন:: নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ এর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হবিগঞ্জ শহরের ধুলিয়াখাল পয়েন্ট থেকে শহরের বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা’র নেতৃত্বে পুলিশের একটি দল ।

১ নভেম্বর থেকে কার্যকর হয়েছে নতুন সড়ক আইন। কিন্তু পুরো প্রস্তুতি না থাকায় প্রথম দিন থেকে তা বাস্তবায়ন করতে পারেনি ট্রাফিক বিভাগ। সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশ অনুযায়ী প্রথম সপ্তাহে নতুন আইনে মামলা হবে না।

প্রথম সপ্তাহে গণসচেতনা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে প্রশাসন। সচেতনতা বৃদ্ধি করার জন্য চালক, পথচারি, পরিবহন শ্রমিক ও নেতাদের মাঝে লিফলেট বিতরণ, আইনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা ও প্রচারণা চালান হবিগঞ্জ জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগ।

সরেজমিনে দেখা যায়, ৭ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে রাস্তায় দাঁড়িয়ে বাসের চালকদের সাথে কথা বলছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ও ট্রাফিক পুলিশের কর্মকর্তারা। সেই সাথে চালকদের সড়কে সচেতনতামূলক লিফলেট প্রদান করেন। বিভিন্ন বাসে উঠে যাত্রীদের সচেতন হতে বিভিন্ন দিক নির্দেশনা দিতে দেখা যায়। মটরবাইক চালক, মাইক্রোবাস, মিনিবাস, চালকদের থামিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও সচেতন থাকতে বিভিন্ন পরামর্শ দেন।

মোটর সাইকেল আরোহীদের হেলমেট ছাড়া গাড়ি না চালানোর ব্যাপারে সতর্ক করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। এময় প্রচারণার সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, মোঃ রবিউল ইসলাম, সেলিম আহমেদ, ট্রাফিক ইন্সপেক্টর অরুণ বিকাশ দেওয়ান, টিএসআই মোঃ মোশারফ হোসেন ও সার্জেন্ট আল আমিন প্রমূখ।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!