শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৭:৪৪ অপরাহ্ন

নোটিশ:
দৈনিক চেকপোস্ট পত্রিকায় সারাদেশে জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হচ্ছে। সাংবাদিকতায় আগ্রহীরা যোগাযোগ করুন। ছবিসহ জীবন বৃত্তান্ত ই-মেইল করুন-checkpost2015@gmail.com এ। প্রয়োজনে-০১৯৩১-৪৬১৩৬৪ নম্বরে কল করুন।
দ্বিতীয় দিনে বিএনপির মনোনয়ন বিক্রি ১২১৩

দ্বিতীয় দিনে বিএনপির মনোনয়ন বিক্রি ১২১৩

চেকপোস্ট ডেস্ক : দলীয় মনোনয়ন বিক্রিকে কেন্দ্র করে মিছিলে-স্লোগানে দিনভরমুখর ছিল নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়।

মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো দেশের বিভিন্ন নির্বাচনী আসন থেকে সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কেউ ব্যান্ড বাজিয়ে, ঘোড়ার গাড়ি নিয়ে আবার অনেকে মিছিল নিয়ে আসে কেন্দ্রীয় কার্যালয়ে। নেতা-কর্মীদের পদচারণায় সেখানে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

সকাল ১০টার আগেই কার্যালয়ের সামনের সড়কের একদিকে নাইটেঙ্গেল মোড় অন্যদিকে ফকিরাপুলের মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড়ে জনসমুদ্রে রূপ নেয়। ব্যাপক নেতাকর্মীর উপস্থিতি সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তিসহ নানা স্লোগান দেন।

মঙ্গলবার দ্বিতীয় দিনে ৫টা পর্যন্ত আট বিভাগে মোট ১২১৩টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বলে জানিয়েছেন বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।

তিনি জানান, সকাল ১০টার দিকে ৬টি বুথে দলের মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু হয়।

দু’দিনে মোট মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫৩৯টি। ফরমের মূল্য ধরা হয়েছে পাঁচ হাজার টাকা। জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা। মনোনয়ন ফরম কেনা ও জমার সময় ১৬ নভেম্বর পর্যন্ত।

এর আগে সোমবার প্রথম দিনে আট বিভাগে মোট ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করে বিএনপি।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা বলেন, নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দুপুরে সাংবাদিকদের বলেন, জাতীয়তাবাদী শক্তির যে উত্থান ঘটেছে আজকে নয়া পল্টনের অফিসের সামনে মনোনয়ন ফরম সংগ্রহ আসা নির্যাতিত নেতা-কর্মীদের জনস্রোত তার প্রমাণ। মানুষের তিল পরিমান ঠাঁই নেই। চরম কষ্ট করে নেতৃবৃন্দ তাদের কর্মীদের নিয়ে এতো গরমের মধ্যে ফরম সংগ্রহ করছেন ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে।

দ্বিতীয় দিনে কুমিল্লার দুইটি আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তার পক্ষে ছেলে খন্দকার মারুফ হোসেন এই ফরম দুইটি কিনেন।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ঢাকার কেরানীগঞ্জ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন।

কুমিল্লা-৫ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন সাংবাদিক শওকত মাহমুদ।

এছাড়াও বিএনপি থেকে মনোনয়নপত্র কিনেছেন ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক। তিনি ঢাকা-১৪ ও ১৬ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!