সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৯:০১ অপরাহ্ন

নোটিশ:
দৈনিক চেকপোস্ট পত্রিকায় সারাদেশে জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হচ্ছে। সাংবাদিকতায় আগ্রহীরা যোগাযোগ করুন। ছবিসহ জীবন বৃত্তান্ত ই-মেইল করুন-checkpost2015@gmail.com এ। প্রয়োজনে-০১৯৩১-৪৬১৩৬৪ নম্বরে কল করুন।
প্রথম দিনের বর্জ্য শতভাগ অপসারণ: খোকন

প্রথম দিনের বর্জ্য শতভাগ অপসারণ: খোকন

চেকপোস্ট ডেস্ক : কোরবানির প্রথম দিনের বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে বিকেল ৩টায় নগর ভবন প্রাঙ্গণে কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

সাঈদ খোকন বলেন, ডিএসসিসি ঈদুল আজহার গত ২৪ ঘণ্টায় প্রায় ১৬ হাজার মেট্রিক টন কোরবানি বর্জ্য অপসারণের মাধ্যমে নগরীকে প্রায় শতভাগ কোরবানি পশুর বর্জ্য মুক্ত করতে সক্ষম হয়েছে। তারমধ্যে প্রথম দিন অর্থাৎ গতকাল (সোমবার) বিকেল ৩টা হতে দ্বিতীয় দিন মঙ্গলবার ১৩ আগস্ট বিকেল ৩টা পর্যন্ত ১৭টি পশুর হাটের বর্জ্যসহ কোরবানিকৃত পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন পুরান ঢাকাবাসী ঈদুল আজহার দ্বিতীয় এবং তৃতীয় দিনেও পশু কোরবানি দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরো ৫ হাজার মেট্রিক টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারণা করা হচ্ছে–যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে।

উল্লেখ্য, গত বছর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে কোরবানি পশুর হাটের সংখ্যা ছিল ১৪টি। ঈদুল আজহার তিন দিনে করপোরেশন মোট ১৯ হাজার ২০০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছিল। এবছর যেহেতু হাটের সংখ্যা ১৭টি। তাই বর্জ্যের পরিমাণও কিছুটা বেড়েছে। এবছর কোরবানি বর্জ্য অপসারণের পরিমাণ দাঁড়াবে ২১ হাজার মেট্রিক টন।

নগরবাসীদের বর্জ্য অপসারণ কাজে করপোরেশনকে সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন মেয়র।

তিনি সংস্থার কর্মকর্তা-কর্মচারীদেরও ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের অক্লান্ত পরিশ্রম এবং নাগরিকদের সহযোগিতার ফলেই নগরীকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্যমুক্ত করার এ চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হয়েছে। তিনি ডিএসসিসি’র আওতাধীন এলাকার নাগরিকদের কোরবানি বর্জ্য অপসারণ সেবা পেতে ০১৯৬১১০০০৯৯৯ এ হট লাইন নম্বরে ফোন করার অনুরোধ জানিয়েছেন।

প্রেসি ব্রিফিং অনুষ্ঠানে নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবে কলামিস্ট ও লেখক সৈয়দ আবুল মকসুদ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!