শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০১:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
হবিগঞ্জের নবীগঞ্জে নিজের কিশোরী মেয়েকে  ধর্ষন করলেন পিতা! মায়ের মামলায় স্মামী কারাগারে আজমিরীগঞ্জ পাহাড়পুর বাজারে ভয়াবহ আগুন নিরাপদ সড়ক আন্দোলন হবিগঞ্জের সমন্বয়কের দায়িত্ব পেলেন নবীগঞ্জের তাজুল ইসলাম কিশোরগঞ্জে আবারও দেখা দিয়েছে নদী ভাঙ্গন  নীলফামারীতে ভাষা সৈনিক খয়রাত হোসেনের নাতী ইমরান বিন হাসনাত অসুস্থ।। প্রধানমন্ত্রীর সহায়তা প্রত্যাশা  নতুনধারা চাঁদপুর শাখা আহবায়ক কাজল হাসান মৌলভীবাজার জেলা পরিষদ ও ৭ ইউনিয়নের উপনির্বাচন ২০ অক্টোবর চুনারুঘাটে পৌরসভায় ভোক্তা অধিকার আইনে অভিযান  হবিগঞ্জের নবীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় দোকান কর্মচারী নিহত  বড়লেখায় পুষ্টি সমন্বয় কমিটির সভা
একসাথে চার সন্তান প্রসব!

একসাথে চার সন্তান প্রসব!

এক্সক্লুসিভ ডেস্ক: রাজধানীর একটি হাসপাতালে শাকিলা বেগম (২২) নামে এক নারী একসাথে চার সন্তান প্রসব করেছেন। আজ সোমবার বেলা ১১টায় উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে এই চার সন্তান প্রসব করেন তিনি। এদের মধ্যে পুত্র সন্তান একজন, বাকি তিনজন কন্যা।

শাকিলা বেগম কুমিল্লা জেলার দিপাড়া ইউনিয়নের গোপালনগর গ্রামের বাসিন্দা।

ওই হাসপাতালের গাইনোকোলজিস্ট ইউনিটের প্রধান প্রফেসর ডা. নীলুফার শামীম আফজার নেতৃত্বে একটি দল সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এ চার নবজাতককে ভূমিষ্ঠ করান। সিজারিয়ান দলের অন্য সদস্যরা হলেন- সহযোগী অধ্যাপক ডা. হাফিজা আক্তার ও ডা. শান্তা বেগম।

বিষয়টি নিশ্চিত করে নীলুফার শামীম আফজা বলেন, ‘ শাকিলা বেগম ১৫ দিন আগে এই হাসপাতালে ভর্তি হন। পরে নানা পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ সোমবার বেলা ১১টায় সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে তার পরপর চারটি সন্তান ভূমিষ্ঠ হয়। নবজাতকদের মধ্যে একজন ছেলে ও তিনজন মেয়ে। ছেলেটির ওজন ১ কেজি ৮শ’ গ্রাম, মেয়ে তিনটির মধ্যে একটির ওজন ১ কেজি ৬শ’ গ্রাম ও অন্য দুটির ওজন ১ কেজি ৪শ’ গ্রাম করে।

ভূমিষ্ঠ হওয়া চার নবজাতক ও তাদের মা সুস্থ আছেন জানিয়ে ডাক্তার নীলুফার আরও বলেন, ওই বাচ্চাগুলো প্রি-ম্যাচিউর হওয়ায় মায়ের বুকের দুধ টেনে খেতে না পারছে না। ফলে তাদের নিওনেটাল আইসিইউতে রাখা হয়েছে। আশা করছি- আগামী ২/৩ দিনের মধ্যে ওই নবজাতকগুলোকে তাদের মায়ের কাছে দেয়া যাবে।

 

Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!