শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুফতি আলা উদ্দীন জিহাদীর মুক্তির দাবিতে হবিগঞ্জে আহলে সুন্নাতের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হবিগঞ্জের নবীগঞ্জে র‍্যাবের অভিযান ৬ হাজার কেজি পলিথিন জব্দ সহ ১লাখ টাকা জরিমানা আদায় বরগুনার তালতলীতে, গাছের সাথে ঝুলন্ত দুলালের হত্যার রহস্য সৈয়দপুরে স্বাস্থ্য স্বেচ্ছাসেবীদের ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন সৈয়দপুর থানা পুলিশ কর্তৃক যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী লুৎফর গ্রেফতার কিশোরীগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্ধর্ষ চুরি      নীলফামারীতে শিশুসহ মাকে অপহরণে একজনের যাবজ্জীবন মাধবপুরে আগাম শিমের ভাল ফলন চাষিদের মুখে হাসি মাধবপুরে আলাউদ্দিন জেহাদির মুক্তির দাবিতে মানববন্ধন সড়ক অবরোধ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আশরাফুল ইসলামের ইন্তেকাল: দৈনিক প্রভাকরের শোক
বিএনপিকে নির্বাচনে অংশ নেয়ার তাগিদ দিয়ে কমনওয়েলথ মহাসচিবের চিঠি

বিএনপিকে নির্বাচনে অংশ নেয়ার তাগিদ দিয়ে কমনওয়েলথ মহাসচিবের চিঠি

বিএনপিকে নির্বাচনে অংশ নেয়ার তাগিদ দিয়ে কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড চিঠি দিয়েছেন। চিঠিতে বাংলাদেশে সবার অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। চিঠিটি ২৮ সেপ্টেম্বর ফখরুলের হাতে এসে পৌঁছায়।
চিঠিতে কমনওয়েলথ মহাসচিব তার বাংলাদেশ সফর এবং আগামী নির্বাচন প্রসঙ্গ তুলে ধরেন। তিনি লেখেন, সম্প্রতি বাংলাদেশ সফরে গিয়ে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে সাক্ষাৎ করেছি। তারা সবাই অংশগ্রহণমূলক নির্বাচনের পক্ষে। আমরা মনে করি অংশগ্রহণমূলক নির্বাচন ছাড়া গণতন্ত্রের টেকসই উন্নয়ন সম্ভব নয়। বিএনপি অংশগ্রহণমূলক নির্বাচনে অংশ নেবে বলে আমরা আশা করি। সবার অংশগ্রহণে যাতে একটি সুষ্ঠু নির্বাচন হয় এ লক্ষ্যে আমরা আমাদের আওতার ভেতর থেকে সহায়তা করব। যারা মানবাধিকার এবং গণতন্ত্র নিশ্চিত করবে আমরা তাদের সঙ্গে থাকব।
নির্বাচনে যাওয়া নিয়ে কমনওয়েথের চিঠির প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,আমরা দেশের চলমান বিষয় নিয়ে কমনওয়েলথে একটি চিঠি দিয়েছিলাম। তারা সেই চিঠির জবাব দিয়েছে। আমরা এর জবাব দেবো।
গতকাল বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপরসনের রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা কমনওয়েলথকে একটি চিঠি দিয়েছিলাম।কমনয়েলথের  মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড আমাদের সেই চিঠির উত্তর দিয়েছেন।
প্রসঙ্গত যে,তিন দিনের সফরে গত  ৮ আগস্ট ঢাকায় আসেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের বেশ ক’জন মন্ত্রী এবং বিএনপিসহ বিরোধী রাজনীতিক, কূটনীতিক ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন তিনি।এদিকে জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে গত মাসে নিউইয়র্ক যান মির্জা ফখরুল। সংস্থাটির মহাসচিবের রাজনৈতিক সহকারী ছাড়াও মার্কিন পররাষ্ট্র দফতরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। আন্তর্জাতিক চাপ সৃষ্টির লক্ষ্যে বিএনপি নেতাদের ইইউ ও যুক্তরাজ্য সফরে যাওয়ার কথা রয়েছে।
স্থায়ী কমিটির বৈঠক: মির্জা ফখরুল সংবাদমাধ্যমে কথা বলার আগে সন্ধ্যায় গুলশানে স্থায়ী কমিটির কয়েকজন সদস্য বৈঠকে বসেন। এই বৈঠকে চলমান জাতীয় ঐক্য প্রক্রিয়া কার্যকর, আগামীতে কী কর্মসূচি দেওয়া যায় এসব বিষয়ে আলোচনা হয়েছে।তবে কোন সিদ্ধান্ত হয়নি।
মির্জা ফখরুল ইসলাম আমলগীরের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী,চেয়ারপারসনের উপদেষ্ঠা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।
Print Friendly, PDF & Email

দয়া করে নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Checkpost Media
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!